সংলাপে বসতে রাজনৈতিক দলগুলোর কাছে এরশাদের চিঠি

প্রকাশঃ জানুয়ারি ২৬, ২০১৫ সময়ঃ ১:০৪ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১:০৪ অপরাহ্ণ

অনলাইন ডেক্স, প্রতিক্ষণ ডটকম :

এরশাদদেশের চলমান রাজনৈতিক সহিংসতা ও সংকট নিরসনে সংলাপের জন্য একটি জাতীয় কনভেনশনের আহবান জানিয়ে সব দলকে চিঠি দিয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও প্রধানমন্ত্রীর বিশেষ দূত এইচএম এরশাদ।

এরশাদের সই করা একটি চিঠি রবিবার থেকে ক্ষমতাসীন আওয়ামী লীগ ও বিরোধী দল বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক দলের কার্যালয়ে পৌঁছে দেওয়া শুরু হয়েছে।

নির্বাচন কমিশন নিবন্ধিত সব রাজনৈতিক দলকে এই চিঠি পৌঁছে দেওয়া হবে বলে এরশাদের রাজনৈতিক ও প্রেস সচিব সুনীল শুভ রায় জানিয়েছেন ।

রবিবার প্রথমেই বিএনপি চেয়ারপারসনের গুলশানের রাজনৈতিক কার্যালয়ে চিঠি পৌঁছে দেওয়া হয় খালেদা জিয়ার বিশেষ সহকারী শিমুল বিশ্বাসের কাছে।

সুনীল শুভরায় জানান, জাতীয় পার্টির যুগ্ম দফতর সম্পাদক আবুল হাসান আহমেদ জুয়েল আওয়ামী লীগের কাছেও চিঠি পৌঁছে দিয়েছেন।

এরশাদ তার চিঠিতে লিখেছেন, ‘জনমনে আজ শান্তি নেই। মানুষের কোনও নিরাপত্তা নেই। গোটা জাতি আজ আতঙ্কিত ও দিশেহারা। বিরাজমান সংকট থেকে উত্তরণ ঘটাতে না পারলে জাতি হিসেবে আমাদের অস্তিত্ব বিলীন হয়ে যাবে।’

এরশাদ চিঠিতে আহবান জানিয়ে বলেন, ‘আমাদের নীতি আদর্শের মধ্যে তফাৎ থাকবেই। কিন্তু জাতীয় কিছু মৌলিক প্রশ্নে আমরা অবশ্যই একমত হতে পারবো।’ জামায়াতে ইসলামী ছাড়া নির্বাচন কমিশনের তালিকাভুক্ত ৩৯টি দলের কাছে সোমবারের মধ্যে এই চিঠি পৌঁছে দেওয়া হবে বলে সুনীল শুভরায় জানিয়েছেন। খবর বাসস।

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G